চাকরি দেওয়ার কথা বলে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ

চাকরি দেওয়ার নাম করে চট্টগ্রাম হাটহাজারীর তরুণীকে হবিগঞ্জের মাধবপুরে নিয়ে এসে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। এ অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৯।

বুধবার (৩০ মার্চ) র‌্যাব-৯ এর লেঃ কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান ও এএসপি আব্দুল্লাহ-আল-নোমানের নেতৃতে একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শাহজীবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন- শায়েস্তাগঞ্জ উপজেলার দক্ষিণ বড়চর গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে মহিবুর রহমান ওরফে মামুন মিয়া (২৫) ও মাধবপুর উপজেলার তাজপুর গ্রামের মৃত মধু মিয়ার ছেলে রফিক মিয়া (৩০)।

লে. কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা র‌্যাবের কাছে তাদের কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছেন। তারা চট্টগ্রামের হাটহাজারী এলাকার ওই তরুণীকে চাকরি দেওয়ার প্রলোভন দিয়ে হবিগঞ্জের মাধবপুরে নিয়ে আসেন। পরে একটি ভাড়া বাসায় আটকে রেখে সংঘবদ্ধভাবে ধর্ষণ করেন। গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা পক্রিয়াধীন।

এর আগে গত ২৫ মার্চ সন্ধায় জীবিকার তাগিদে শাহপুর এলাকায় একটি কোম্পানিতে কাজের জন্য ওই তরুণী মাবধপুর উপজেলার দরগাহ গেট এলাকায় পৌঁছায়। তখন একটি সিএনজি অটোরিকসা করে তাকে নিয়ে যাওয়া হয়। পরে একটি বাসায় আটকে রেখে গণধর্ষণ করা।

টানা ধর্ষণের ফলে ওই তরুণী জ্ঞান হারিয়ে ফেলে। এরপর ২৭ মার্চ বিকালে তাকে মুখ বেঁধে ঢাকা সিলেট মহাসড়কের পাশে ফেলে চলে যায় ধর্ষকেরা। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠান।

মাধবপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) গোলাম কিবরিয়া হাসান জানান, ওই তরুণী নিজেই বাদী হয়ে মাধবপুর থানায় মামলা করেছেন। পুলিশ এ ঘটনায় অভিযুক্ত অন্যদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।